যুদ্ধ নয় শব্দ দূষণ
- নূর ইমাম শেখ বাবু ১৮-০৫-২০২৪

পাশের ঘরে যুদ্ধ চলছে
আসছে শব্দ কানে,
উঠল ঝড়ের ক্ষিপ্র গতি
বদ্ধ ঘরের কোনে।

জানলা দরজা বন্ধ করে
চলছে ব্যপক বেগে,
উত্তেজিত আমিও সেই
আওয়াজ কানে লেগে।

যুদ্ধ নয়গো যুদ্ধ নয়গো
এতো শব্দ দূষণ,
ভুলেই গেছে ভাবী যেন
লজ্জা নারীর ভূষণ।

প্রথম রাতেই দুজন মিলে
করল শুরু এমন,
মধ্য রাতে রুমটা ছেড়ে
কোথায় যাবো এখন?

বলতে গিয়ে ভাইয়ের কাছে
খেলাম মহা ঝাড়ি,
বলল রাতে তুই ঘুমোবি
মেঝ মামার বাড়ী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।